সোমবার, ০৬ মে ২০২৪, ০৩:১১ পূর্বাহ্ন

pic
নোটিশ :
পরীক্ষামূলক সম্প্রচার চলছে!! জেলা উপজেলায় প্রতিনিধি নিয়োগ চলছে বিস্তারিত জানতে : ০১৭১২-৬৪৫৭০৫
পেঁয়াজের বাজার তদারকিতে সরকারের উচ্চপর্যায়ের ১০ কর্মকর্তা মাঠে

পেঁয়াজের বাজার তদারকিতে সরকারের উচ্চপর্যায়ের ১০ কর্মকর্তা মাঠে

দক্ষিণ সুনামগঞ্জ২৪ ডেস্কঃ   
পেঁয়াজ রফতানির ওপর ভারত সরকারের নিষেধাজ্ঞায় বাংলাদেশের পেঁয়াজের বাজারে অস্থিরতা সৃষ্টি হয়েছে। এ অবস্থায় পেঁয়াজের বাজারের সার্বিক পরিস্থিতি মনিটরিংয়ের জন্য সরকারের উচ্চপর্যায়ের ১০ কর্মকর্তা মাঠে নেমেছেন।
বাণিজ্য মন্ত্রণালয়ের উচ্চপর্যায়ের ১০ জন কর্মকর্তাকে এ দায়িত্ব দেয়া হয়েছে বলে মঙ্গলবার এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।
মঙ্গলবার থেকেই কক্সবাজার, চট্টগ্রাম, ফরিদপুর, রাজবাড়ী, যশোর, দিনাজপুর, পাবনা, সাতক্ষীরা, সিরাজগঞ্জ ও শরীয়তপুর জেলার বাজারগুলোয় তদারকি শুরু করেছেন ওই কর্মকর্তারা। এ ছাড়া প্রতিটি জেলা প্রশাসনও এ বিষয়ে ব্যবস্থা নেবে বলে বিজ্ঞপ্তিতে বলা হয়েছে।
বিজ্ঞপ্তিতে বলা হয়, পেঁয়াজ আমদানির ক্ষেত্রে ঋণপত্র বা এলসি মার্জিন এবং সুদের হার কমানোর জন্য বাংলাদেশ ব্যাংক পদক্ষেপ নিয়েছে। স্থল ও নৌবন্দরগুলোয় আমদানি করা পেঁয়াজ দ্রুত ও অগ্রাধিকার ভিত্তিতে খালাসের জন্য জাতীয় রাজস্ব বোর্ড ও বন্দর কর্তৃপক্ষ ব্যবস্থা গ্রহণ করেছে।
এতে আরও বলা হয়, দেশের বিভিন্ন হাটবাজারে পেঁয়াজ পরিবহন এবং দেশের ভোমরা, সোনা মসজিদ, হিলি ও বেনাপোল বন্দরে পেঁয়াজ আমদানি নির্বিঘ্ন করতে সব পদক্ষেপ গ্রহণ করা হয়েছে। এ ছাড়া দেশে পেঁয়াজের মূল্য ও সরবরাহ স্বাভাবিক রাখতে টিসিবির মাধ্যমে ট্রাক সেলে ঢাকা শহরের গুরুত্বপূর্ণ স্থানগুলোতে ন্যায্যমূল্যে পেঁয়াজ বিক্রি শুরু করা হয়েছে।
বাণিজ্য মন্ত্রণালয় জানায়, পেঁয়াজ আমদানিকারক ও ব্যবসায়ীদের নিয়ে ইতিমধ্যে কয়েকটি বৈঠক করেছে বাণিজ্য মন্ত্রণালয়। বৈঠকে ব্যবসায়ীদের পেঁয়াজ আমদানি বৃদ্ধি ও নৈতিকতার সঙ্গে ব্যবসা পরিচালনার অনুরোধ করা হয়েছে।
এ ছাড়া কোনো ব্যবসায়ী পেঁয়াজ মজুত, কৃত্রিম উপায়ে মূল্যবৃদ্ধির চেষ্টা এবং স্বাভাবিক সরবরাহে ব্যাঘাত সৃষ্টি করলে তাদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়ারও হুশিয়ারি দিয়েছে বলে জানিয়েছে বাণিজ্য মন্ত্রণালয়।

দয়া করে নিউজটি শেয়ার করুন..

Leave a Reply

Your email address will not be published.

© All rights reserved © 2017 DakshinSunamganj24.Com
Desing & Developed BY ThemesBazar.Com